সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গোয়াইনঘাটে ইউআরসির ৩লক্ষ ৯৪হাজার টাকা আত্মসাৎ’র পায়তারা..! সমালোচনার ঝড় অস্তিত্ব সংকটে গোয়াইনঘাট ছাত্রলীগ! অনুপ্রবেশকারী ও বিবাহিতদের দখলে ৩ নং পূর্ব জাফলং ছাত্রলীগ : ত্যাগী কর্মীরা পদ বঞ্চিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ করলেন জাফলংয়ের সুমন ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যাণ ট্রাস্টের কমিটি গঠন”সভাপতি এনামুল’সম্পাদক আরিফ গোয়াইনঘাট ভূয়া সাংবাদিক তানজিল র প্রতারনা অনিশ্চিত দিন যাপন #মেহেরুন নেছা সুমি ডৌবাড়ী প্রাথমিক বিদ্যালয় সীমানা প্রাচীর নিয়ে দ্বন্ধের নিষ্পত্তি নিজ প্রতিষ্ঠানের সামনে সমাহিত মুফতি আব্দুর রহমান ক্বাসীমির লাশ”শোকে কাতর গোয়াইনঘাট মুফতি আব্দুর রহমান ক্বাসীমির ইন্তেকাল, বিভিন্ন মহলে শোক পাথররাজ্য পরিদর্শনে মন্ত্রী পরিষদ সচিব মো: কামাল হোসেন পানি পানের উপকারিতা” ডা.লোকমান হেকিম। লেঙ্গুড়া ইউপি নির্বাচনে নতুন চমক যুবনেতা আব্দুল মন্নান দুজনই সব বাংলাদেশ পরিবার পরিকল্পনা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন এইচএসসি না অটো পাশ- সুমাইয়া আক্তার চলে যাওয়া মেহেরুন নেছা সুমি দয়ামীর ইউনিয়ন নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাঈদ আহমদ বর্ষাতে তোমাকে দেখি #মেহেরুন নেছা সুম পদ্ম দিঘি -মেহেরুন নেছা সুমি গোয়াইনঘাটে যুবকের উপর দুর্বৃত্তের হামলা” থানায় অভিযোগ দায়ের গোয়াইনঘাট প্রবাসী টাস্ট র কমিটি গঠন”সভাপতি বিলাল সম্পাদক লুৎফুর স্হানীয় সরকার নির্বাচন দলীয় প্রতিকে হবে- সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম Ntv ইউরোপের গোয়াইনঘাট প্রতিনিধি র নিয়োগ পেলেন কে,এ,রাহাত সকাল….. মেহেরুন নেছা সুমি গোয়াইনঘাটে একাধিক মামলার পলাতক আসামী জহির পুলিশের হাতে আটক জৈন্তিয়া ১৭ পরগনা সালিশ সমন্বয় কমিটির সাথে ইমা-লেগুনা মালিক সমিতির মতবিনিময় সভা গোয়াইনঘাট অবসর প্রাপ্ত শিক্ষক নাসির উদ্দিনের মৃত্যু”বিভিন্ন মহলের শোক ডায়াবেটিস থেকে দাঁতের রোগ ফলমূল চাষ করে স্বাবলম্বী শারীরিক প্রতিবন্ধী গোয়াইনঘাট র দিদারুল আলম
গোয়াইনঘাট: মন্ত্রী ইমরানের প্রচেষ্টায় সরকারি সহায়তা পেল ৩৭ হাজার পরিবার

গোয়াইনঘাট: মন্ত্রী ইমরানের প্রচেষ্টায় সরকারি সহায়তা পেল ৩৭ হাজার পরিবার

প্রতিদিন ডেস্ক
বিশ্ব ব্যাপী করোনা ভাইরাসের প্রাদূর্ভাব দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। মরণব্যাদি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি লাভের আশায় গৃহবন্দী হয়ে পড়েছেন সারা পৃথিবীর মানুষ। ইতোমধ্যে করোনার বিরূপ প্রভাব বাংলাদেশের প্রত্যন্তঅঞ্চলে পর ছড়িয়ে পড়ছে। সিলেট জেলার আওতাভুক্ত উপজেলা হিসেবে গোয়াইনঘাটকেও পুরোপুরি লকডাউন করা হয়েছে। ফলে গোয়াইনঘাট উপজেলার অসহায় গরীব ও দুস্থ পরিবারের পাশাপাশি নানা শ্রেনী পেশার মানুষের পরিবারেও সাময়িক ভাবে নানা খাদ্য দ্রব্যাদি ও তরিতরকারির প্রয়োজন পড়ে। উপজেলার কর্মক্ষম মানুষ জনেরা দীর্ঘদিন ধরে খেটে খাওয়া, কর্মজীবী ও শ্রমজীবি মানুষেরা কর্মক্ষেত্রে অনুপস্থিত থাকায় তাদের অধিকাংশ পারিবারে সাময়িক সৃষ্ট হয় খাদ্য সহায়তায় সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দ্রুত অসহায় মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি গৃহবন্দী অসহায় পরিবারে খাদ্য সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে ১৪৩ মেট্রিকটন ভিজিএফচাল বরাদ্দ করেন। এবং উপজেলার ১০ টি ইউনিয়নের ১৪ হাজার ৩০০টি পরিবারের মধ্যে ১০ কেজি করে বিতরণের নির্দেশনা প্রদান করেন। অপর দিকে প্রবাসীমন্ত্রী ইমরান আহমদের আহবানে গোয়াইনঘাটে গৃহবন্দী অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন ও ধনাঢ্য ব্যক্তিবর্গরা। ওইসব রাজনৈতিক ও সামাজিক সংগঠন ও ধনাঢ্য ব্যক্তিদের পক্ষ থেকে ৭ হাজার পরিবারকে খাদ্যা সহায়তা প্রদান করা হয়েছে। সরকারি ভাবে গোয়াইনঘাট উপজেলায় ৫ লাখ ৯৬ হাজার টাকায় শুকনো খাবার ও প্রয়োজনে নগদ টাকা বিতরণ করা হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক এম,কাজী এমদাদুল ইসলামের নির্দেশনায় গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার স্ব-শরীরে উপস্থিত হয়ে উপজেলায় ৬ শতাধিক শিশুদের মাঝে লক্ষাধিক টাকার শিশু খাদ্য সহায়তা করেছেন। এছাড়াও ৭১১জন মুক্তিযোদ্ধাবৃন্দের সম্মানী দ্রুত প্রদানের ব্যবস্তা করে ১ হাজার ৬০০টি পরিবারে ৩০ কেজি করে ভিজিডির চাল বিতরণ করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির ঐচ্ছিক তহবিল থেকে ৬৫টি জন লোকের মধ্যে নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। ৬ হাজার ৭ শতাধিক বয়স্ক মানুষ জনের পাশাপাশি ২ হাজার ৫৭৬ জন বিধবা মহিলা ও ৩ হাজার ৬৭ জন প্রতিবন্ধী এবং ১ হাজার ৫ শতাধিক মহিলার মাঝে মাতৃত্বকালীন ভাতা প্রদানের প্রস্তুতি চলছে। অপর দিকে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন তার ত্রান সহয়তা তহবিল থেকে গোয়াইনঘাট উপজেলার জাফলং চা-বাগানে সরেজমিনে উপস্থিত থেকে গৃহবন্দী অসহায় ও দুস্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন পাশাপাশি এএসপি ফরিদ উদ্দিন পিপিএম তার প্রতিনিধি দলের মাধ্যমে কয়েক দফায় উপজেলার নন্দীরগাওঁ ইউনিয়নের বিভিন্ন গ্রামে আরো ৪ শতাধিক পরিবারে খাদ্য সহায়তা প্রদান করেন।

মন্ত্রী ইমরান আহমদ এমপির নির্দেশে গোয়াইনঘাট উপজেলা গৃহবন্দী অসহায় মানুষের দাড়িঁয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক,গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ,গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ রেহান উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম,ইন্সপেক্টর তদন্ত হিল্লোল রায়,সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর দিলীপ কান্ত নাথ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ, ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, এস কামরুল হাসান আমিরুল, মোহাম্মদ শাহাব উদ্দিন শিহাব, মাহবুব আহমদ, খালেদ আহমদ,আমিনুর রহমান চৌধুরী, আবুল খয়ের,সরকারি প্রতিটি বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাপ মিয়া, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা – বিষয়ক সম্পাদক সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক,উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মুজিবুর রহমানসহ গোয়াইনঘাটে কর্মরত গনমাধ্যমকর্মীবৃন্দ,বিভিন্ন ব্যাবসায়ী সংগঠন, রাজনৈতিক সংগঠন ও সামাজিক সংগঠনের নেতাকর্মী।





© All rights reserved © 2019 Gowainghatprotidin
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ