শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গোয়াইনঘাটে ইউআরসির ৩লক্ষ ৯৪হাজার টাকা আত্মসাৎ’র পায়তারা..! সমালোচনার ঝড় অস্তিত্ব সংকটে গোয়াইনঘাট ছাত্রলীগ! অনুপ্রবেশকারী ও বিবাহিতদের দখলে ৩ নং পূর্ব জাফলং ছাত্রলীগ : ত্যাগী কর্মীরা পদ বঞ্চিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ করলেন জাফলংয়ের সুমন ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যাণ ট্রাস্টের কমিটি গঠন”সভাপতি এনামুল’সম্পাদক আরিফ গোয়াইনঘাট ভূয়া সাংবাদিক তানজিল র প্রতারনা অনিশ্চিত দিন যাপন #মেহেরুন নেছা সুমি ডৌবাড়ী প্রাথমিক বিদ্যালয় সীমানা প্রাচীর নিয়ে দ্বন্ধের নিষ্পত্তি নিজ প্রতিষ্ঠানের সামনে সমাহিত মুফতি আব্দুর রহমান ক্বাসীমির লাশ”শোকে কাতর গোয়াইনঘাট মুফতি আব্দুর রহমান ক্বাসীমির ইন্তেকাল, বিভিন্ন মহলে শোক পাথররাজ্য পরিদর্শনে মন্ত্রী পরিষদ সচিব মো: কামাল হোসেন পানি পানের উপকারিতা” ডা.লোকমান হেকিম। লেঙ্গুড়া ইউপি নির্বাচনে নতুন চমক যুবনেতা আব্দুল মন্নান দুজনই সব বাংলাদেশ পরিবার পরিকল্পনা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন এইচএসসি না অটো পাশ- সুমাইয়া আক্তার চলে যাওয়া মেহেরুন নেছা সুমি দয়ামীর ইউনিয়ন নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাঈদ আহমদ বর্ষাতে তোমাকে দেখি #মেহেরুন নেছা সুম পদ্ম দিঘি -মেহেরুন নেছা সুমি গোয়াইনঘাটে যুবকের উপর দুর্বৃত্তের হামলা” থানায় অভিযোগ দায়ের গোয়াইনঘাট প্রবাসী টাস্ট র কমিটি গঠন”সভাপতি বিলাল সম্পাদক লুৎফুর স্হানীয় সরকার নির্বাচন দলীয় প্রতিকে হবে- সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম Ntv ইউরোপের গোয়াইনঘাট প্রতিনিধি র নিয়োগ পেলেন কে,এ,রাহাত সকাল….. মেহেরুন নেছা সুমি গোয়াইনঘাটে একাধিক মামলার পলাতক আসামী জহির পুলিশের হাতে আটক জৈন্তিয়া ১৭ পরগনা সালিশ সমন্বয় কমিটির সাথে ইমা-লেগুনা মালিক সমিতির মতবিনিময় সভা গোয়াইনঘাট অবসর প্রাপ্ত শিক্ষক নাসির উদ্দিনের মৃত্যু”বিভিন্ন মহলের শোক ডায়াবেটিস থেকে দাঁতের রোগ ফলমূল চাষ করে স্বাবলম্বী শারীরিক প্রতিবন্ধী গোয়াইনঘাট র দিদারুল আলম
হ্যালো ডৌবাড়ী ইউপি চেয়ারম্যান ও রাজনীতিবিদরা

হ্যালো ডৌবাড়ী ইউপি চেয়ারম্যান ও রাজনীতিবিদরা

প্রতিদিন ডেস্ক

স্তব্ধ এখন গোটা বিশ্ব। একটি সংক্রমন ব্যধির কাছে জিম্মি সারা পৃথিবীর মানুষ।করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর দেশের চলমান পরিস্থিতিতে গোয়াইনঘাটের ৯নং ডৌবাড়ী ইউনিয়নের দিনমজুর সাধারণ জনতার পাশেও নেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। নেই স্হানীয় প্রভাবশালীরাও। ইউনিয়নের কোথাও জীবানুনাশক কীট স্প্রে ব্যবহার কর্মসূচি নেয়াও হয়নি ইউপি কর্তৃপক্ষের। দু:সময়ে নিজেদের গুটিয়ে রেখেছেন তারা। যারা দিন আনে দিন খায়, যারা গরীব, অসহায়, যাদের ভোটে নির্বাচিত হয়েছেন, এই সংকটে তাদের জন্য কি করেছেন আপনারা? অনেকের মধ্যে এই প্রশ্নটি ঘোরপাক খাচ্ছে।

একই অবস্থা ডৌবাড়ী ইউনিয়নের ইউপি সদস্যদেরও। নিজ নির্বাচনী এলাকায় বা ওয়ার্ডের ভোটারদের খোঁজ নিচ্ছেননা কেউ। নিম্ন আয়ের লোকজনের ঘরে নেই খাবার। কাজ-কর্ম না থাকায় শ্রমজীবী মানুষ এখন দিশেহারা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন গরিব প্রান্তিক কর্মজীবী লোকজন। ডৌবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগ সেক্রেটারি মিসবাহ উদ্দিন ছাড়া আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টির কোনো নেতাকে দেখা যায়নি সহায়তা নিয়ে শ্রমজীবী প্রান্তিক মানুষের পাশে দাঁড়াতে। মিসবাহ উদ্দিন নিজে মানুষের দরজায় গিয়ে ধারাবাহিক খাদ্যসামগ্রী পৌছিয়ে দিচ্ছেন।

গণমাধ্যমকর্মী হিসাবে আমি অনেকটা নিশ্চিত ছিলাম, জনপ্রতিনিধিরা অবশ্যই এই সংকটে পাশে দাঁড়াবেন জনতার। কিন্তু ঠিক সেভাবে কাউকে পাশে দাঁড়াতে দেখলাম না। ভুল হলো আমার ধারণা! মহাসংকটের কালে ডৌবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, রাজনীতিকদলের নেতৃবৃন্দসহ স্হানিয় প্রভাবশালীদের নীরবতা অনেকের মতো আমাকেও বিস্মিত করেছে। তারা কেন নীরব থাকবেন? তারা কেন পাশে দাঁড়াবেন না ইউনিয়নের সাধারণ জনতার? জনতার পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েইতো তারা রাজনীতিতে এসেছেন এবং জনপ্রতিনিধি হয়েছেন। অথচ আজ তারা ধারে কাছেও নেই এই খেটেখাওয়া জনতার? কেন? কেন?

রাজনীতিবিদ এবং জনপ্রতিনিধিদের বহুল ব্যবহৃত শব্দ হচ্ছে, জনসেবা। তারা প্রত্যেকেই দাবি করেন তারা জনসেবক। জনগণের জন্যই তারা রাজনীতি করেন বা জনসেবক হন। জনসেবাকে তারা মনে করেন ইবাদত। জনপ্রতিনিধিরা ভোটের পূর্বে এখতিয়ারের বাইরে গিয়েও তারা প্রতিশ্রুতি দিতে কুন্ঠাবোধ করেন না। মানুষের উন্নয়ন-ই তাদের লক্ষ্য এবং উদ্দেশ্য; বলে থাকেন তারা। কিন্তু সেই জনতাই যদি বেঁচে না থাকে তাহলে কারা ভোগ করবে উন্নয়নের সুফল, আর কাদের নিয়ে থাকবেন তারা, এই প্রশ্নটি স্বাভাবিকভাবেই এসে যায়। তাই জাতির এই মহাসংকটে জনপ্রতিনিধিরা দেখাতে হবে সঠিক পথের দিশা। দাঁড়াতে হবে জনতার পাশে। একজন মানুষও যেন অনাহারে মৃত্যুকূলে ঢলে না পড়েন সে ব্যাপারেও সতর্ক থাকতে হবে জনপ্রতিনিধিদেরকেই।

এ বিষয়ে ডৌবাড়ী ইউপি আওয়ামীলীগ সাধারন সম্পাদক মিসবাহ উদ্দিন সকলের উদ্দেশ্যে বলেন” এই মুহূর্তে জাতীয় ক্রান্তিলগ্নে কঠিন সময় যাচ্ছে সর্বশ্রেণির মানুষের। বিশেষ করে দেশের দিনমজুর ও খেটে খাওয়া পরিবার সমূহের। এমতাবস্থায়, তাদের যেন বাইরে বের হতে না হয় এবং খাদ্যাভাব দেখা না দেয় তাই
সরকার বিভিন্ন উদ্দোগ নিয়েছে। এবং আমার নিজ তহবিল থেকে সাদ্যনুযায়ী সাহায্য সহযোগীতা করছি। আমরা যারা সচ্ছল রয়েছি, সবাই পাশে দাঁড়াই এই অসহায় মানুষের। দেশের এই দুর্যোগ মুহূর্তে কষ্ট ভাগাভাগি করে নেই। সবাই সচেতন ও সতর্কতা অবলম্বন করি এই মহামারিতে। আমাদের সচেতনতা, ইনশাআল্লাহ রুখে দিবে এই দুর্যোগ।





© All rights reserved © 2019 Gowainghatprotidin
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ