শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গোয়াইনঘাটে ইউআরসির ৩লক্ষ ৯৪হাজার টাকা আত্মসাৎ’র পায়তারা..! সমালোচনার ঝড় অস্তিত্ব সংকটে গোয়াইনঘাট ছাত্রলীগ! অনুপ্রবেশকারী ও বিবাহিতদের দখলে ৩ নং পূর্ব জাফলং ছাত্রলীগ : ত্যাগী কর্মীরা পদ বঞ্চিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ করলেন জাফলংয়ের সুমন ডৌবাড়ী ইউনিয়ন প্রবাসী কল্যাণ ট্রাস্টের কমিটি গঠন”সভাপতি এনামুল’সম্পাদক আরিফ গোয়াইনঘাট ভূয়া সাংবাদিক তানজিল র প্রতারনা অনিশ্চিত দিন যাপন #মেহেরুন নেছা সুমি ডৌবাড়ী প্রাথমিক বিদ্যালয় সীমানা প্রাচীর নিয়ে দ্বন্ধের নিষ্পত্তি নিজ প্রতিষ্ঠানের সামনে সমাহিত মুফতি আব্দুর রহমান ক্বাসীমির লাশ”শোকে কাতর গোয়াইনঘাট মুফতি আব্দুর রহমান ক্বাসীমির ইন্তেকাল, বিভিন্ন মহলে শোক পাথররাজ্য পরিদর্শনে মন্ত্রী পরিষদ সচিব মো: কামাল হোসেন পানি পানের উপকারিতা” ডা.লোকমান হেকিম। লেঙ্গুড়া ইউপি নির্বাচনে নতুন চমক যুবনেতা আব্দুল মন্নান দুজনই সব বাংলাদেশ পরিবার পরিকল্পনা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটি গঠন এইচএসসি না অটো পাশ- সুমাইয়া আক্তার চলে যাওয়া মেহেরুন নেছা সুমি দয়ামীর ইউনিয়ন নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাঈদ আহমদ বর্ষাতে তোমাকে দেখি #মেহেরুন নেছা সুম পদ্ম দিঘি -মেহেরুন নেছা সুমি গোয়াইনঘাটে যুবকের উপর দুর্বৃত্তের হামলা” থানায় অভিযোগ দায়ের গোয়াইনঘাট প্রবাসী টাস্ট র কমিটি গঠন”সভাপতি বিলাল সম্পাদক লুৎফুর স্হানীয় সরকার নির্বাচন দলীয় প্রতিকে হবে- সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম Ntv ইউরোপের গোয়াইনঘাট প্রতিনিধি র নিয়োগ পেলেন কে,এ,রাহাত সকাল….. মেহেরুন নেছা সুমি গোয়াইনঘাটে একাধিক মামলার পলাতক আসামী জহির পুলিশের হাতে আটক জৈন্তিয়া ১৭ পরগনা সালিশ সমন্বয় কমিটির সাথে ইমা-লেগুনা মালিক সমিতির মতবিনিময় সভা গোয়াইনঘাট অবসর প্রাপ্ত শিক্ষক নাসির উদ্দিনের মৃত্যু”বিভিন্ন মহলের শোক ডায়াবেটিস থেকে দাঁতের রোগ ফলমূল চাষ করে স্বাবলম্বী শারীরিক প্রতিবন্ধী গোয়াইনঘাট র দিদারুল আলম
কানাইঘাট বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী উদযাপিত

কানাইঘাট বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের রজত জয়ন্তী উদযাপিত

কানাইঘাট প্রতিনিধি::
সিলেট এমসি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ মামুদুল হাসান বলেছেন, যারা এলাকায় শিক্ষার উন্নয়নে স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠা করেন তারাই হচ্ছেন সমাজের জ্ঞানী গুনীজন আলোকিত মানুষ। তাদেরকে আমাদের সব সময় সম্মান করা উচিত। তিনি আরো বলেন, এক সময় কানাইঘাট শিক্ষার দিক থেকে পিছিয়ে ছিল। কিন্তু সরকারী উদ্যোগের পাশাপাশি শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তিরা বিভিন্ন এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার জন্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলায় আজ শিক্ষার দিক থেকে কানাইঘাট একটি আলোকিত জনপদ। এ অর্জন আমাদের সবাইকে ধরে রাখতে হবে।

শনিবার সকাল সাড়ে ১১টায় কানাইঘাট বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের ২৫ বছর পুর্তি উপলক্ষ্যে স্কুল প্রাঙ্গনে আয়োজিত রজত জয়ন্তী বিদায়ী শিক্ষক সংবর্ধনা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বদরুল আলম বেলালের সভাপতিত্বে ও স্কুলের সহকারী শিক্ষক মখলিছুর রহমান ও দেলোয়ার হোসেনের যৌথ পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কলেজ পরিদর্শক এম তাজিম উদ্দিন, এমসি কলেজের ইসলামী ষ্টুরী ও সাংস্কৃতিক বিভাগের প্রভাষক আব্দুল বাছিত, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, পরাষ্ট্রমন্ত্র ড. একে এম আব্দুল মুমিন এর ব্যক্তিগত সহকারী শফিউল আলম জুয়েল, সিলেট বারের বিশিষ্ট আইনজীবি এপিপি আব্দুস সাত্তার, কানাইঘাট মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এখলাছে এলাহী, এডঃ তাজউদ্দিন, সমাজ সেবক মাওলানা ফজলে হক, ঢাকনাইল সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি কবির আহমদ।

স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আমিন, বক্তব্য রাখেন রজত জয়ন্তী আয়োজক কমিটির আহŸায়ক রিয়াজ উদ্দিন। এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সুধীজন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতিতে রজত জয়ন্তী অনুষ্ঠানে বক্তারা বলেন, এলাকার দানশীল ব্যক্তিত্ব প্রয়াত আলহাজ¦ বশির আহমদ বৃহত্তর ঢাকনাইল অবহেলিত এলাকার শিক্ষা ব্যবস্থা অমুল পরিবর্তন সাধনের লক্ষ্যে আজ থেকে ২৫ বছর পূর্বে অনেকের সার্বিক সহযোগিতায় এ বিদ্যালয় গড়ে তোলে ছিলেন। আজ সেখান থেকে লেখা পড়া করে অনেকে নানা ভাবে প্রতিষ্ঠিত হয়ে দেশ ও সমাজের জন্য কাজ করে যাচ্ছেন। বশির আহমদের অবদান এলাকাবাসী সব সময় তাহাকে শ্রদ্ধার সাথে সম্মরণ করবে। অনুষ্ঠান শেষে স্কুলের অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক এহসান উল্লাহ, ইমদাদ হোসেন কে সম্মাননা স্মারক প্রদান এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তোলে দেন অতিথিবৃন্দ।





© All rights reserved © 2019 Gowainghatprotidin
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ